আজ বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশের গোলকিপারদের কোচ হলেন, আর্সেনালের কোচ

বাংলাদেশের গোলকিপারদের কোচ

বাংলাদেশের গোলকিপারদের কোচ

সংবাদচর্চা ডেস্ক:

আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশ জাতীয় দলের মান ক্রমেই নিম্নগামী। গোল দেওয়ার লোকের যেমন অভাব, তেমনি অভাব গোল ঠেকানোর জন্য দক্ষ গোলকিপারের। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এই গোল খাওয়া ঠেকাতে এবার নতুন কোচ নিয়োগ দিয়েছে। সদ্য নিয়োগ পাওয়া সাবেক ব্রিটিশ গোলকিপার জেসন ব্রাউন আর্সেনাল যুব ও নারী দলের গোলকিপার কোচ হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন।

বিকেএসপিতে চলমান লাওসের বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে জাতীয় দলের অনুশীলনে ইতিমধ্যেই যোগ দিয়েছেন ৩৫ বছর বয়সী ব্রাউন। সেখানে হেড কোচ অ্যান্ড্রু ওর্ডের সঙ্গেও তার বেশ জমে গেছে। মূলত ওর্ডের পরামর্শেই তাকে নিয়ে এসেছে বাফুফে। ব্রাউনের সঙ্গে চুক্তি এবং মেয়াদের বিষয়ে এখনও পরিস্কার কিছু প্রকাশ করেনি বাফুফে।

জেসন ব্রাউন নিজের খেলোয়াড়ী জীবনে ওয়েলস জাতীয় দলের হয়ে খেলেছেন ৩টি আন্তর্জাতিক ম্যাচ। এছাড়া ব্ল্যাকবার্ন রোভার্স, লিডস ইউনাইটেড, চার্লটন অ্যাথলেটিক ও গিলিংহামের মত ক্লাবগুলোর হয়ে তিনি মাঠে নেমেছেন। এবার দেখার বিষয়, বাংলাদেশের গোলকিপাররা ব্রাউনের কাছ থেকে কতটুকু শিখতে পারে। সব কথার বড় কথা, কোচ তো আর মাঠে গিয়ে খেলে দিয়ে আসবেন না। ফুটবলের দুরাবস্থা আর দুর্নাম ঘুচাতে ফুটবলারদেরকেই পারফর্মেন্সের উন্নতি ঘটাতে হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ